Breaking News
Home / খেলার খবর / বাংলাদেশ আমাদের জন্য বড় হুমকির কারণ!

বাংলাদেশ আমাদের জন্য বড় হুমকির কারণ!

আমাদের জন্য বড় হুমকিঃ বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগের সংবাদ সম্মেলনে বেশ নির্ভার দেখাল টম লাথামকে। কোনো অস্থিরতা নেই, নেই অযাচিত হাসি। হয়তো নিজেকে চাপ মুক্তির প্রয়াস। এটা নিছক তার ভোলাভালা চেহারার প্রতিফলন নয়। বরং প্রবল আত্মবিশ্বাসের উজ্জ্বল ছটা।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের গত ১১ আসরে ছয়বারের সেমি ফাইনালিস্ট ও একবারের ফাইনালিস্ট এই দলটি দ্বাদশ আসরের শুরুটাও করেছে উড়ন্ত। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে দিয়েছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে। কিন্তু তাই বলে আকাশে উড়ছেন না এই কিউই উইকেটরক্ষক। তিনি ভালো করেই জানেন তাদের মতো বাংলাদেশও বিশ্বকাপের শুরুটা করেছে দাপুটে। হয়তো অত বড় জয় ধরা দেয়নি। কিন্তু দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী একটি দলকে প্রতিটি বিভাগে হারিয়ে দেওয়া সে তো চাট্টিখানি কথা নয়।

সংবাদ সম্মেলনে তিনি জানালেন, ‘আমি নিশ্চিত কালকের ম্যাচটি ভীষণ চ্যালেঞ্জিং হবে। শ্রীলঙ্কাকে আমরা যেভাবে হারিয়েছি তার পুনরাবৃত্তি এই ম্যাচে হবে না। ম্যাচটিতে আমরা চাপে থাকব। শুধু এই ম্যাচেই না, পুরো টুর্নামেন্ট জুড়েই চাপ থাকবে। আমি মনে করি গত কয়েক বছর ধরেই বাংলাদেশ ভালো খেলছে। তাদের পারফরম্যান্সও দারুণ। দুই বছর আগে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে ওরা অসাধারণ খেলেছে। সেদিনও (দক্ষিণ আফ্রিকা ম্যাচে) ওদের খেলার ধরণ ছিল চমৎকার। অতএব আমরা ভালো করেই জানি, বাংলাদেশ আমাদের জন্য কত বড় হুমকি। তবে আমরা আমাদের মোমেন্টাম ধরে রাখতে চেষ্টা করব।’

‘বাংলাদেশ এমন একটি দল যারা প্রতিপক্ষকে সবসময় চাপে রাখে। আমি নিশ্চিত আগামীকালও এর ব্যতিক্রম হবে না। তাছাড়া কালকের ম্যাচে বাংলাদেশ প্রবল আত্মবিশ্বাসী হয়ে নামবে।’ যোগ করেন লাথাম। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে উড়ন্ত জয় দিয়ে ইংল্যান্ডে দ্বাদশ বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিাকে ২১ রানে হারিয়েছে টাইগাররা। টস হেরে প্রথমে ব্যাট করে ব্যাট করে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩০ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ। জবাবে ৫০ ওভারে ৮ উইকেটে ৩০৯ রান করে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনাল খেলার লক্ষ্য পূরণের পথে বাংলাদেশের অগ্রযাত্রা শুরু হয়েছে। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে প্রশংসার জোয়ারে ভাসছে গোটা বাংলাদেশ দল- ভাসছেন ক্রিকেটাররা। সাবেক ও বর্তমান ক্রিকেট বিশ্লেষক-খেলোয়াড়-ধারাভাষ্যকাররা টাইগারদের পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করছেন। অভিনেত্রী সোহা আলি খানও যোগ দিয়েছেন সেই আনন্দ মিছিলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *