Breaking News
Home / খেলার খবর / বাংলাদেশ টিম সেমিফাইনালে খেলবে – ভিরাট কোহলি

বাংলাদেশ টিম সেমিফাইনালে খেলবে – ভিরাট কোহলি

বাংলাদেশ টিম সেমিফাইনালে খেলবেঃ ২৪৪ রানের সংগ্রহ নিয়েও লড়াইটা বেশ জমিয়ে তুলেছিল বাংলাদেশ। কিন্তু উইকেটরক্ষক মুশফিকুর রহিমের হাস্যকর এক ভুলে ম্যাচটি চলে যায় নিউজিল্যান্ডের নিয়ন্ত্রণে। উত্তেজনা ছড়ানো ম্যাচটিতে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। হারলেও স্বল্প পুঁজি নিয়েও বুক চিতিয়ে লড়েছেন তারা। একে একে কিউদের পতন ঘটান ৮ উইকেটের। স্বাভাবিকভাবেই ছড়ায় উত্তেজনা, রোমাঞ্চ। শেষ পর্যন্ত ১৭ বল বাকি থাকতে ২ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় ব্ল্যাক ক্যাপসরা।

তবে ক্রিকেট সংশ্লিষ্টদের মন জয় করেছে মাশরাফিবাহিনী। নখ কামড়ানো ম্যাচ হারলেও লড়াকু মানসিকতার জন্য বিশ্বব্যাপী বাহ্বা পাচ্ছেন তারা। বাংলাদেশের লড়াকু পারফরম্যান্সের ভূয়সী প্রশংসা করছেন খোদ ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। টুইটবার্তায় তিনি জানিয়েছেন, মাশরাফি-সাকিবরা অবিশ্বাস্য ক্রিকেট খেলছে। যদি তারা সেমিফাইনালে যায়, (শেষ চারে খেলার ছাড়পত্র পায় বা টিকিট কাটে) আমি মোটেও অবাক হবো না।

এদিকে ম্যাচ শেষে মাশরাফি জানিয়েছেন, আমরা আশাহত নই। এখনো সাত ম্যাচ বাকি। আশা করি, শিগগির কামব্যাক করতে পারব।

ভিন্ন প্রসঙ্গ, আমাদের জন্য বড় হুমকিঃ বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগের সংবাদ সম্মেলনে বেশ নির্ভার দেখাল টম লাথামকে। কোনো অস্থিরতা নেই, নেই অযাচিত হাসি। হয়তো নিজেকে চাপ মুক্তির প্রয়াস। এটা নিছক তার ভোলাভালা চেহারার প্রতিফলন নয়। বরং প্রবল আত্মবিশ্বাসের উজ্জ্বল ছটা। আইসিসি ক্রিকেট বিশ্বকাপের গত ১১ আসরে ছয়বারের সেমি ফাইনালিস্ট ও একবারের ফাইনালিস্ট এই দলটি দ্বাদশ আসরের শুরুটাও করেছে উড়ন্ত। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের গুঁড়িয়ে দিয়েছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে। কিন্তু তাই বলে আকাশে উড়ছেন না এই কিউই উইকেটরক্ষক। তিনি ভালো করেই জানেন তাদের মতো বাংলাদেশও বিশ্বকাপের শুরুটা করেছে দাপুটে। হয়তো অত বড় জয় ধরা দেয়নি। কিন্তু দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী একটি দলকে প্রতিটি বিভাগে হারিয়ে দেওয়া সে তো চাট্টিখানি কথা নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *