Home / খেলার খবর / এবার ভারতের এক এডে বাংলাদেশকে অবজ্ঞা!

এবার ভারতের এক এডে বাংলাদেশকে অবজ্ঞা!

ভারতীয় ভক্তদের মধ্যে বিশ্বকাপের উন্মাদনা আরো বেশি ছড়িয়ে দিতে বিভিন্ন ধরণের বিজ্ঞাপন বানাচ্ছে স্টার স্পোর্টস। ভারত এবং পাকিস্তানের মধ্যকার ম্যাচটি নিয়েও একটি বিজ্ঞাপন বানিয়েছে চ্যানেলটি। যেখানে টেনে আনা হয়েছে বাংলাদেশকেও।

‘মওকা মওকা’ শিরোনামের বিজ্ঞাপনটিতে পাকিস্তানের পাশাপাশি বাংলাদেশকেও অপমান করা হয়েছে। বিজ্ঞাপনে ভারতকে সরাসরি পাকিস্তানের বাবা হিসেবে উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, বাংলাদেশকে পাকিস্তানের ভাই আর পরোক্ষভাবে ভারতের ছেলে বলা হয়েছে। ভারতীয় চ্যানেলটির বিজ্ঞাপনে বাংলাদেশি সমর্থকের চরিত্রে অভিনয় করা ব্যক্তিকে দিয়ে উর্দু বলানো হয়েছে। গেল ৯ জুন বিজ্ঞাপনটি প্রকাশ করে স্টার স্পোর্টস। এতে দেখানো হয়,  বাংলাদেশের জার্সি পরা এক ব্যক্তি পাকিস্তানের জার্সি পরিহিত ব্যক্তিকে বলছেন, ‘ভাই সপ্তম বারের মতো সুযোগ এসেছে। বিশ্বকাপে আবারও ভারতের বিপক্ষে খেলতে যাচ্ছেন, শুভ কামনা। চেষ্টা চালিয়ে যান।

জবাবে পাকিস্তানের জার্সি পরা ব্যক্তি বলেন, চেষ্টা করেই যেতে হবে। চেষ্টা যে করে সে কখনো হারে না। একদিন জয় আসবেই। আমার বাবা এই কথা বলতেন। এই কথার জের ধরে ভারতীয় জার্সি পরা ব্যক্তি পাকিস্তানি সমর্থককে উদ্দেশ্য করে বলেন, ‘চুপ পাগলা, আমি কখন তোকে এই কথা বলেছি?’ তখন পাকিস্তানি ব্যক্তি বলেন, ‘না না, আপনি নন। আমার আব্বু এটা বলেছে…।’ আগামী ১৬ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত।

অন্য প্রসঙ্গ, সাকিবের চোটের ধরণ জানার জন্য আঘাতপ্রাপ্ত স্থানে স্ক্যান করানো হয়। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছিল স্ক্যান রিপোর্টের পরই জানা যাবে তার চোটের ধরণ। একই সাথে বুঝা যাবে লঙ্কানদের বিপক্ষে খেলতে পারবেন কিনা। স্ক্যান রিপোর্টে স্বস্তির বার্তাই পেল বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বসেরা এ অলরাউন্ডারের চোট গুরুতর নয়। তার চোট’টিকে গ্রেড ওয়ান স্ট্রেইন বলে ধারণা করা হচ্ছে। সেক্ষেত্রে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হচ্ছে না তাকে। এমনকি এ চোট নিয়ে তিনি খেলতেও পারবেন লঙ্কানদের বিপক্ষে। চলমান বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব। ৩ ম্যাচ থেকে বল হাতে ৩ উইকেট পেলেও ব্যাট হাতে অনন্য তিনি। এরই মধ্যে বিরাজ করেছেন শীর্ষ রান সংগ্রাহক হিসেবে। দুই অর্ধশতকের সাথে এক শতকে এখনো পর্যন্ত আসরে ২৬০ রান করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *