Home / খেলার খবর / বাংলাদেশ সেমিফাইনাল খেলবে কি খেলবে না জানিয়ে দিলো জোত্যিষ উট শাহিন

বাংলাদেশ সেমিফাইনাল খেলবে কি খেলবে না জানিয়ে দিলো জোত্যিষ উট শাহিন

বাংলাদেশের বিশ্বকাপ মিশনটা শুরু হয়েছিল জয় দিয়ে। বিশ্বকাপের ১ম ম্যাচেই দক্ষিণ আফ্রিকা হারিয়েছে বাংলাদেশ। সেই ম্যাচে বাংলাদেশের তিন বিভাগের যথা ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং পারফর্ম্যান্স ছিল অসধারন।

কিন্তু পরেই ম্যাচেই ব্যর্থ হয় বাংলাদেশ। বিশ্বকাপের ২য় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ২ উইকেটে হারে বাংলাদেশ। মূলত ব্যাটিং ব্যর্থতার কারণেই হারতে হয় বাংলাদেশকে। অল্প রানের টার্গেট দিয়েও নিউজিল্যান্ডেকে কাঁপিয়ে দিয়েছিল বাংলাদেশ।

বিশ্বকাপে বাংলাদেশে গতকাল নেমে ছিল এবারের আসরের সব থেকে হট ফেবারিট ইংল্যান্ডের সাথে। ইংল্যান্ড ১ম ব্যাট করে ৩৮৭ রানের টার্গেট দেয় বাংলাদেশকে। ৩৮৭ রানের লক্ষে ব্যাটিং করা বাংলাদেশের পক্ষে অসম্ভ্যবই ছিল। তবে হারা দিন রেকর্ড করেছে সাকিব আল হাসান।

বাংলাদেশের কপাল পুরিয়ে দিলো বৃষ্টি। শেষ ম্যাচ ছিল বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচ। এই ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে।ওয়েস্ট ইন্ডিজের সাথে বাংলাদেশ তুলে নিয়ে অবিশ্বাস্য জয়।

৩২২ রানের টার্গেটে খেলতে নেমে বাংলাদেশ মাত্র ৪১ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। আর ম্যাচের আগে জোত্যিষ উট শাহিন ঠিক এমনি ভবিষতদ্বানী দিয়ে ছিল।বাংলাদেশ তাদের ৬ষ্ঠ ম্যাচে অস্ট্রেলিয়ার সাথে দাপটের সাথে খেলে হেরেছে। ৩৮২ রানে টার্গেটে বাংলাদেশ করেছে ৩৩৩ রান।

বিশ্বকাপে সর্বোচ্চ রানের খেলা ছিল এই ম্যাচটি।অস্ট্রেলিয়ার সাথে হারায় বাংলাদেশ সেমি ফাইনাল থেকে দূরে সরে গিয়েছে। বাংলাদেশের সেমিফাইনালে যাওয়া এখন অনেক হিসেবের ব্যাপার।

বাংলাদেশ সেমিফাইনালে যাবে কি যাবে না তা নিয়ে ভবিষ্যৎবানি করলো জোত্যিষ উট শাহিন।এই পর্যন্ত ১টি বাদে সব ভবিষ্যতদ্বনী সত্য প্রমাণ হয়েছে। এবার বাংলাদেশ সেমিফানাল খেলবে এমন ভবিষ্যতদ্বানী করেছে জোত্যিষ উট শাহিন।

ফুটবল বিশ্বকাপের মতই ক্রিকেট বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করছেন অনেকেই। তাদের মধ্যে উট শাহিন ও বিড়াল একিলিস অন্যতম। সব সময় এমন ভবিষ্যদ্বানী যে সত্যি হবে তা ঠিক না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *